Flash news
    No Flash News Today..!!
Tuesday, February 27, 2024

ডেঙ্গুর জন্য পুরসভার সাথে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে

banner

#Pravati Sangbad Digital Desk:

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণার অন্তর্গত সাজানো একটি শহর হল মহেশতলা। দক্ষিণ কলকাতা্র টালিগঞ্জ রেল ষ্টেশন থেকে বজবজগামী ট্রেন ধরে নুঙ্গি স্টেশনের কাছেই এই শহর। এই এলাকার মণি খাল বিভিন্ন অঞ্চলের মধ্যে দিয়ে প্রবাহিত হয়ে বেহালার চড়িয়াল খালে এসে মিশেছে।
ষ্টেশন লাগোয়া এই শহরের পুরসভাও নুঙ্গি ষ্টেশন থেকে হাটাপথ দূরত্বে। ১৯৯৩ সালে স্থাপিত এই পুরসভার বয়স খুব একটা বেশী না হলেও। এই পৌরসভা দেখেছে অনেক উত্থান এবং পতন।
পুরসভার বর্তমান প্রধান এম এল এ দুলাল দাস মহাশয়ের কথায়, ১৯৯৪ সালে বোর্ড গঠন হয়ে এই অঞ্চলে প্রথম নির্বাচন হয় এবং তৎকালীন শাসকদল সি পি আই এম ক্ষমতাতে আসে। প্রায় ১৫ বছর পরে সেই শাসনতন্ত্রের পরাজয় ঘটে এবং তৃনমূল কংগ্রেস সেই ক্ষমতা অধিকার করে। ১৯৬৮ সাল থেকে রাজনীতি করা এই পোড় খাওয়া প্রশাসক বর্তমান শাসক দল অভিমতে জানান মানুষের মনে জায়গা করে নেওয়ায় আগামী আরও কিছু বছর তৃনমূল কংগ্রেস ক্ষমতায় থাকবে। করোনা পরবর্তি পুজো সম্পর্কে তিনি জানিয়েছেন, মানুষকে সচেতন থাকতে হবে এবং সঙ্গে ডেঙ্গু যাতে না ছড়ায় তাঁর জন্য পুরসভা সর্বদা সচেতন রয়েছে এবং শুধু পুরসভা নয় সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

Journalist Name : Tamoghna Mukherjee

Tags: