শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন। শুধু জিন্দাবাদ জিন্দাবাদ করে যান। পুলিশ লাঠিচার্জ করুক, কাঁদানে গ্যাস প্রয়োগ করুক।' - প্রধান বিচারপতি

banner

#Pravati Sangbad Digital Desk:

শিক্ষক সংগঠনের মিছিল করার আবেদন মামলায় বিরক্তি প্রকাশ করে প্রধান বিচারপতি শিবজ্ঞানম বলেন, “রোজ ১৫ টি করে মিছিল হচ্ছে। খবরের কাগজ খুললেই দেখা যাচ্ছে, এই মিছিলের জেরে শিশুরা ভুগছে, বড়দের অফিসে যেতে সমস্যা হচ্ছে।”

রাজ্যে এই মুহূর্তে বহু শিক্ষক আন্দোলনরত। বিশেষ করে ডিএ’র (DA) দাবিতে দীর্ঘদিন আন্দোলন চালিয়ে যাচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। প্রধান বিচারপতির এই পর্যবেক্ষণের পর তাঁদের আন্দলন নিয়েও প্রশ্ন উঠে যাচ্ছে।


শিক্ষক সংগঠনের সচেতনতা নিয়েও প্রশ্ন তুলেছেন প্রধান বিচারপতি। তিনি বলেন, “আপনারা কোনও বিষয়ে সচেতন নন। যে যার নিজের স্বার্থে এই কাজগুলো করছেন। ছোট না বড় মিছিল জানি না। তবে আমার এদের বিষয়ে কোনও রেসপেক্ট নেই। এরা কাউকে মানে না।”শিক্ষক সংগঠনের তরফে মিছিল করার আবেদন জানানো হয়েছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। সেই মামলায় প্রশ্নের মুখে পড়লেন মামলাকারীরা। শুধু তাই নয়, প্রয়োজনে পুলিশ মিছিল নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করতে পারে বলেও মন্তব্য করেছেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতির মন্তব্য, “আপনারা রাস্তা ব্লক করে দিন। প্রয়োজনে পুলিশও লাঠি চার্জ করবে, কাঁদানে গ্যাস চালাবে।” পুলিশ মিছিলের ভিড় নিয়ন্ত্রণ করুক, এমনটাই চান প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি এই মামলাটির দ্রুত শুনানির প্রয়োজনীয়তা নেই বলেই মনে করছেন। মূলত ডিএ বৃদ্ধি সহ একাধিক দাবিতে মিছিল করতে চেয়েছিল ওই সংগঠন। আগামিকাল, শুক্রবারই মিছিল করতে চায় তারা। পুলিশ অনুমতি না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন সংগঠনের সদস্যরা।


শিক্ষকদের মিছিল এবং ধর্নার অনুমতি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম (TS Sivagnanam)। প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ মিছিলের অনুমতি চাওয়া শিক্ষকদের সাফ বলে দিল, শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন। শুধু জিন্দাবাদ জিন্দাবাদ করে যান। পুলিশ লাঠিচার্জ করুক, কাঁদানে গ্যাস প্রয়োগ করুক।' - প্রধান বিচারপতি 

Journalist Name : Tamoghna Mukherjee

Related News